CroxyProxy হল সবচেয়ে উন্নত ফ্রি ওয়েব প্রক্সি। আপনার প্রিয় ওয়েবসাইট এবং ওয়েব অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করতে এটি ব্যবহার করুন। আপনি ভিডিও দেখতে, গান শুনতে, ই-মেইল পরিষেবা ব্যবহার করতে, সামাজিক নেটওয়ার্কগুলিতে আপনার বন্ধুদের খবর এবং পোস্ট পড়তে পারেন। CroxyProxy একটি বিনামূল্যের প্রক্সি সার্ভার, এটি ব্যবহার করার জন্য কোনো ক্রেডিট কার্ডের প্রয়োজন নেই।
এর জন্য CroxyProxy ব্রাউজার এক্সটেনশন ইনস্টল করুন আপনার ব্রাউজার ক্রোম ওয়েব স্টোর থেকে বা ম্যানুয়ালি. মাত্র এক ক্লিকে ওয়েবসাইট অ্যাক্সেস করুন!

কেন অনলাইন বেনামী গুরুত্বপূর্ণ? একটি প্রক্সি সাইটের সাথে পরিচয় গোপন রাখা

আজকাল ইন্টারনেটে বেনামে থাকা কঠিন থেকে কঠিন হয়ে যাচ্ছে। আমাদের প্রত্যেকের গোপনীয়তার মৌলিক অধিকার রয়েছে। কিন্তু বর্তমান অনলাইন পরিস্থিতি এমন যে আমাদের প্রত্যেকেরই আমাদের ব্যক্তিগত ডেটা নিরাপত্তা সম্পর্কে চিন্তা করা উচিত।

ইন্টারনেটে আপনার ব্যক্তিগত ডেটার গোপনীয়তা নিশ্চিত করা কেন গুরুত্বপূর্ণ তা আমরা কয়েকটি প্রধান কারণের তালিকা করতে চাই। এর পরে, আমরা প্রক্সি সাইট, VPN এবং TOR এর মতো এটি কীভাবে কার্যকর করতে হয় তার কয়েকটি জনপ্রিয় পদ্ধতির উল্লেখ করব।

ইন্টারনেটে নাম প্রকাশ না করার প্রধান কারণ এবং হুমকি

বিষয়বস্তু ব্লকেজ

আপনি কিছু দেখতে চান, কিন্তু একটি ওয়েবসাইট দেখায় যে ভিডিওটি আপনার এলাকায় উপলব্ধ নয়। সমস্যাটি সম্পর্কিত, উদাহরণস্বরূপ, বিষয়বস্তু কপিরাইট সমস্যাগুলির সাথে৷ আপনি যে ভিডিওটি খুঁজছেন তা দেখতে আপনাকে অবশ্যই "আপনার মুখ পরিবর্তন করতে হবে", অথবা থাকার দৃশ্যমান স্থানটি দেখতে হবে৷ এটি শুধুমাত্র YouTube-এর ভিডিও নয়, অন্যান্য অনেক ওয়েবসাইটের জন্যও উদ্বিগ্ন হতে পারে।

কর্পোরেট কার্যকলাপ

ইন্টারনেট ব্যবহারকারীদের সম্পর্কে অবিশ্বাস্যভাবে বিপুল পরিমাণ ডেটা বের করার জন্য অনেক বড় কোম্পানির লিভারেজ এবং পর্যাপ্ত প্রযুক্তিগত সংস্থান রয়েছে। তারা নিয়মিতভাবে তাদের অফার প্রচার করতে এবং বিজ্ঞাপন দেওয়ার জন্য সমস্ত সম্ভাব্য ব্যবহারকারীর ডেটা সংগ্রহ করে। অন্য কথায়, তারা লাভ বাড়ানোর জন্য এটি করে।

ইন্টারনেট সেবা প্রদানকারী

পরিকল্পনার এই আইটেমটি আগেরটির সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। প্রদানকারীরা মানুষের কাছে ইন্টারনেট সেবা প্রদান করে। তারা আপনার ব্যবহার করা ডেটা নিয়ন্ত্রণ করে, এবং তারা আপনাকে একটি IP ঠিকানা প্রদান করে - ইন্টারনেটে আপনার "স্থান"। প্রকৃতপক্ষে তাদের আপনার গোপনীয়তা রক্ষা করা উচিত, তবে ব্যবহারকারীর ডেটা সংগ্রহ এবং ভাগ করার কিছু সম্ভাবনা এখনও রয়েছে। এছাড়াও বেশিরভাগ ISP ওয়েবসাইটগুলির কালো তালিকা বজায় রাখে যেগুলি অ্যাক্সেস করার অনুমতি দেওয়া হয় না, তাই আপনার বেনামী সম্পর্কে আরও গুরুত্ব সহকারে চিন্তা করার আরেকটি কারণ হতে পারে।

ক্ষতিকারক নিয়োগকর্তারা

আপনি কম্পিউটারে কর্মক্ষেত্রে অনেক সময় ব্যয় করেন। এটা পুরোপুরি যৌক্তিক যে আপনাকে সময়ে সময়ে কাজের প্রক্রিয়া থেকে পালাতে হবে। কিছু নিয়োগকর্তা সাধারণত শুধুমাত্র কর্মক্ষমতা সূচক সম্পর্কে চিন্তা করেন এবং আপনাকে সামান্য বিশ্রামের অনুমতি দেয় না। এটি প্রায়শই ঘটে যে একজন কর্মচারীকে এটি করার জন্য শাস্তি দেওয়া হয়। কম সাধারণ পরিস্থিতি নেই যখন কোম্পানির ব্যবস্থাপনা সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরকে কর্পোরেট নেটওয়ার্কের মধ্যে ওয়েবসাইটগুলি ব্লক করতে এবং আপনার ইন্টারনেট ক্রিয়াকলাপগুলিকে সীমাবদ্ধ করার জন্য অনুরোধ করে।

অনুপ্রবেশকারীদের লাভ

প্রায় সবসময়, তাদের অর্থ চুরি করার জন্য আর্থিক তথ্য প্রয়োজন। এমনকি অনলাইন পেমেন্টের প্রাথমিক নিরাপত্তা ব্যবস্থাগুলি ব্যবহার না করা আপনার জন্য একটি বড় ঝুঁকি৷ কিছু ক্ষেত্রে, হুমকির এই বিভাগটি একজন ব্যক্তির নির্দেশিত নজরদারির সাথে যুক্ত।

ইন্টারনেটে বেনামী থাকার উপায়: প্রক্সি সাইট, ভিপিএন, টর

পরিশেষে, আমরা কয়েকটি দরকারী বেনামী সরঞ্জাম উল্লেখ করি। তাদের সাহায্যে আপনি নিজেকে রক্ষা করতে পারেন। অন্তত প্রত্যেকের জন্য উপলব্ধ সরঞ্জামগুলির তালিকা নেভিগেট করা আপনার জন্য গুরুত্বপূর্ণ৷

প্রক্সি সাইট

প্রক্সি সাইট হল একটি পরিষেবা বা প্রোগ্রাম যা আপনার এবং অনুরোধ করা সাইটের মধ্যে মধ্যস্থতাকারী হিসাবে কাজ করে৷ এটি দেখা যাচ্ছে যে আপনার সমস্ত অনুরোধ শুধুমাত্র একটি সার্ভারে সম্বোধন করা হবে এবং এটি ইতিমধ্যেই তাদের প্রয়োজনীয় বিন্দুতে পাঠাবে।

প্রক্সি সাইট সম্পর্কে বলতে গেলে CroxyProxy হল সবচেয়ে উন্নত। এটি যেকোনো ধরনের ওয়েবসাইট সমর্থন করে এবং ইউটিউব, গুগল, ফেসবুক, টুইটার এবং আরও অনেক কিছু আনব্লক করতে ব্যবহার করা যেতে পারে। এটা বিনামূল্যে তাই আপনি করতে পারেন এখনই নিরাপদ ব্রাউজিং শুরু করুন!

ভিপিএন

VPN হল এক শ্রেণীর প্রযুক্তি এবং পদ্ধতি যা আপনাকে ব্যবহারকারী এবং ইন্টারনেটের মধ্যে একটি বিশেষ এনক্রিপ্ট করা এবং অনুপলব্ধ চ্যানেল তৈরি করতে দেয়। এটি আপনাকে আপনার আসল আইপি ঠিকানা লুকাতে এবং বেনামী হতে দেয়, সেইসাথে আপনার সমস্ত ট্র্যাফিক এনক্রিপ্ট করতে দেয়৷

টর

TOR হল রাউটার এবং সফ্টওয়্যারের একটি নেটওয়ার্ক যা বিশেষভাবে ব্যবহারকারীদের বেনামী নিশ্চিত করার জন্য ডিজাইন করা হয়েছে। এই প্রযুক্তি ব্যবহার করার সময়, সাইটে আপনার অনুরোধ এবং এটি থেকে প্রতিক্রিয়া প্রক্সি সার্ভারের একটি চেইনের মধ্য দিয়ে যায়। কেউ এখানে আপনার পথ খুঁজে পাবে না.

আমরা চাই আপনি বেনামী রাখবেন এবং অনলাইন প্রক্সি এবং অন্য কোনো টুলের সাথে ব্যক্তিগত তথ্য ব্যবহার করতে পারবেন!

Feedback & Ideas
Patreon-এ আমাদের সমর্থন করুন এবং প্রিমিয়াম অ্যাক্সেস পান। দ্রুততম ব্রাউজিং উপভোগ করুন এবং পরিষেবাটি বিকাশ করতে আমাদের সহায়তা করুন!